** দুর্ভিক্ষ**
- মহাদেব প্রামাণিক ১৭-০৫-২০২৪

ওই শহরে, ভাত রুটি ফ্যান সবই আছে!


তবুও দুর্ভিক্ষ।


পাশের বাড়ির বৃদ্ধা পুড়ে আগুনে ,


ফ্যালফ্যাল করে তাকিয়ে আছে ওই শহর।

কারণ দুর্ভিক্ষ!


কালোবাজারির দল জিনিস পত্রের দাম
বাড়িয়েছে।


অসহায় মানুষ।

মহামারী তে ধুঁকছে দেশ,

কারা যেনো লুটছে দেশ।

অনেকেই আছে বেশ,

কেউ পাল্টেছে অভ্যেস।




হ্যাঁ, ওই শহরে আজ দুর্ভিক্ষ

তবে ওটা অন্নের নয়, ভালোবাসার দুর্ভিক্ষ।

মানবিকতার দুর্ভিক্ষ।

মনুষ্যত্বের দুর্ভিক্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।