নিন্দুকের পরিণতি
- বেলাল হোসেন খাঁন ২০-০৪-২০২৪

যারা লোকের নিন্দা করে
সম্মুখে কিংবা পশ্চাতে,
যারা অর্থ সম্পদ জমায়
এবং গুনে গুনে রাখে।

যারা মনে করে থাকে
অর্থই তাকে অমর রাখবে,
অচিরেই সে দুর্ভোগ তাদের
দুহাত বাড়ায় কাছে ডাকবে।

সব নিক্ষিপ্ত হবে তখন
চির শাস্তির সে হুতামায়,
জানা আছে কি তোমাদের
হুতামার কি সে পরিচয়!

সৃষ্টিকর্তার প্রজ্জ্বল্লিত
ভয়াবহ এক হুতাশন,
পাপী হৃদয় পরিবেষ্টন
করতে সদা যে আগুয়ান।

২১শ মার্চ ২০২০ইং
সূরা হুমাজাহ এর ভাবানুবাদ।
স্বরবৃত্ত্বঃ ৪+৪+৪+৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।