কিছু মানুষের প্রতি খোলা চিঠি
- আমিনুর রহমান (তপু রায়হান) - দেশাত্মবোধক ২৫-০৪-২০২৪

রাজনীতিবিদ
আপনাদের নিয়ে আমি মাথা ঘামাবো না
একটাই কথা বলবো চাপাবাজি বন্ধ করেন


ডাক্তার
আপনাদের নিয়ে নতুন কিছু বলবো না
একটাই কথা রোগীদের সাথে ব্যবসা করবেন না।

আইনজীবি
আপনাদের নিয়ে বলার মতো তেমন কিছুই নেই
আইনের ফাঁকফোকরে নিরীহ কেউ যেন আটকে না পড়ে একটু দেখবেন।

বুদ্ধিজীবি
জীবিকা নির্বাহ করেন ভাল কথা
নিজের মূল্যবান মাথাকে বিক্রি করবেন না।

প্রেমিক
প্রেমের সাগরে ডেউ তুলতে পারো সমস্যা নেই
আবেগ নিয়ে ছিনিমিনি করোনা।

প্রেমিকা
লিপষ্টিক প্রেমিককেই দাও
নিশ্চয়তা যদি দিতে পারো সেই তোমার ভবিষ্যৎ!

শিক্ষক
শিক্ষা প্রদান করো স্নেহের সন্তানদের
তাদের ফাঁদে ফেলার চেষ্টা করোনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৩-২০২০ ০৯:১৭ মিঃ

অনুপম