বিশ বিশের বীর
- এ কে সরকার শাওন - বাঁশিওয়ালা ২৭-০৪-২০২৪

রাস্তায় লড়ছে বীর বাহিনী
হাসপাতালে দেবদূুত ডাক্তার!
প্রশাসনে-বিদ্যুৎ-পানিতে আছে
চাপাবাজেরা পগার পার!

উমিচাঁদগণ চির লুণ্ঠনকারী,
দেখেছি সতের সাতান্ন থেকে!
দেশের দুর্দিনে সংগ্রামে রণে
বেঈমানরা থাকেনা প্রয়োজনে!

রাজপথের লড়াকু সৈনিকেরা
সেই কবেই হয়েছেন হাওয়া!
সাংবাদিক ভাইয়েরা ছুটছে
সংবাদে করছে ধাওয়া!

গার্মেন্টস ফুডে আছে কতক
তা না হলে চাকরী গ্যায়া!
পেটের ক্ষুধায় ছুটছে ওরা
ছেড়ে জীবনের মায়া!

যে যেমন যেখানে ছুটছে
ওরা সবাই বিশ বিশের বীর!
তাঁরা আছে বলেই আমার
আপনার স্বস্থিতে আছে নীড়!

সবার প্রতি কোটি সালাম
আন্তরের অন্তস্তলে বয়!
ওরা সূর্যের মত দীপ্তিশীল
দিবা-রাত্রি জেগে রয়!

শাওনাজ, ঢাকা।
২৬.০৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।