আকুতি
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য (ছড়াধর্মী) ২৪-০৪-২০২৪

আকুতি
আমিনুর রহমান
১.৪.২০২০

কার আকাশে উড়িস রে তুই
কার আকাশের ঘুড়ি,
ইচ্ছে হলে আসিস আবার
আমার কাছে ফিরি।

আমার কাছে পাবিরে তুই
দু্ষ্টু আর মিষ্টি খুনসুড়ি,
হাতে তোরে পরিয়ে দেবো
রক্তগোলাপ রাঙা চুড়ি।

আমার কাছে আছে অনেক
রঙ-বেরঙের প্রজাপতি,
আমি হলাম ফুল-পাখিদের
ভালবাসার প্রথম স্থপতি।

চাইলে তুই আসবি কাছে
স্বপ্ন দেবো মুঠো ভরি,
বসন্ত ফুরায় আসবি কবে
কেটেছে ঘোর আঁধারি!

তোর আশাতে নির্ঘুম রাত্রি
করি অহর্নিশি পায়চারি,
তোর প্রেমের রাজ্য আমি
সবচেয়ে বড় অংশীদারি।

গান গেয়ে যায় একলা পাখি
বড্ড নিরস বিরহী সুরে,
চাইলে তুই ফিরতে পারিস
আমার ছোট্ট মাটির ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।