পরকিয়া
- আমিনুর রহমান (তপু রায়হান) - সমাজ বাস্তবতা কাব্য ২৯-০৩-২০২৪

পরকিয়া
লুকিয়ে লুকিয়ে যে বা যারা
করেন পরকিয়া,
একটু খানি শব্দ পেলেও
যায় তারা চমকিয়া।

সন্দেহবাতিক চোখে তারা
অসভ্য প্রতারক,
নিজের ঘরে বউ থাকতে
পরনারী ভোগ।

নিজের স্বামী যার জন্য
অকাতরে কষ্ট করে,
দেহ-মন সে দেয় বিসর্জন
পরপুরুষের তরে।

বিবেক যদি হারিয়ে যায়
থাকেনা অপরাধবোধ,
কিছু নির্বোধ অন্যায় করেও
করেন গর্ববোধ।

জীবনটা খেল-তামাশা নয়
হেলায় করোনা উপভোগ,
একদিন ঠিকই হবে বিচার
সেদিন পাবে কর্মভোগ।


৩০.৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।