মহামহিম আল্লাহ
- সিবগাতুর রহমান ২৫-০৪-২০২৪

আল্লাহ- আমাদের সব, নাহি আর কোন রব
চির প্রাণবান্ সদা শোভমান জীবন্ত সৌরভ।
নাই কোন তাঁর আলস্য আর আহার নিদ্রা ভয়
নিজের আসনে আপন স্বরূপে সদা জাগ্রত রয়।

সবকিছু তাঁরই যা কিছু রয়েছে যমীন আসমানে
আপন গতিতে চলিছে ফিরিছে তাঁহারই শাসনে
দরবারে তাঁর সুপারিশ করেন এমন সাধ্য কার
যদি না থাকে সমর্থন আর অনুমতি বিধাতার।

যা কিছু আমরা দিবস রজনী করিতেছি অবিরত
নাই কিছু তাঁর অজানা যাহা গোপন বা প্রকাশিত
তাঁহারে বোধিবে এমন সাধ্য নাই কারো দুনিয়াতে
যেটুকু জানাতে চেয়েছেন তিনি আপন করুণাতে।

ভুবন ব্যাপীয়া তাঁহার আসন তিনিই ভুবনপতি
হেফাজতে তার নাই কোনদিনো অবসাদ একরতি
সবার উপরে তিনিই সত্য তিনি নিত্য বিদ্যমান
তিনিই শ্রেষ্ঠ তিনিই বিরাট তিনিই চির মহান।
*****

রচনাকালঃ ১২ সেপ্টেম্বর ২০১৮

*পবিত্র আল কোরআনের শ্রেষ্ঠ আয়াত "আয়াতুল কুরসি" এর বঙানুবাদ অবলম্বনে লিখিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।