জাগো মোমিন
- সিবগাতুর রহমান ২৫-০৪-২০২৪

ঊঠো মোমিন দেখোনা চেয়ে অরুণ রাঙা ভোর
নতুন পৃথিবী গড়িতে হইবে কাটবে সকল ঘোর।
ঊঠো মোমিন দেখোনা চেয়ে অরুণ রাঙা ভোর।

গহীন আধারে ডুবিয়া হইলো হাজার বছর পার
অলস বিলাসে নিদ্রায় রত থাকিওনা তুমি আর।
কত দিবানিশি অবহেলাতে করিয়াছো তুমি গত
চোখ মেলে দেখো দিগন্ত পানে বিজয় সমাগত।

মুখোশধারী বেঈমানে দেখো নাশ করে ইসলাম
জাগিতে হইবে আজিকে তোমায় ঘুচাইতে দূর্ণাম।
আলোর দিশারী যুগের ইমাম এসেছে তোমার ঘরে
কত মমতায় ডাকিছে তোমায় থাকিওনা চুপ করে।

আমরা যদি না জাগি আজো আসিবে যে নবাগত
সাগর সমান চোখের জলেও মুছিবেনা সেই ক্ষত।
কতটা সময় পার হয়ে গেছে দেখো বেলা বয়ে যায়
ত্বরা করে জাগো মোমিন সবে আরতো সময় নাই।

ঊঠো মোমিন দেখোনা চেয়ে অরুণ রাঙা ভোর
নতুন পৃথিবী গড়িতে হইবে কাটবে সকল ঘোর।
ঊঠো মোমিন দেখোনা চেয়ে অরুণ রাঙা ভোর।
******

রচনাকালঃ ২৪ এপ্রিল ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।