সূরা আল-আসর
- আব্দুল্লাহ মোল্লা - নূরে তাজাল্লী ২৮-০৩-২০২৪

শয়তান হতে তোমার নিকটে চাই হে পানাহ
শুরু করছি তার নামে যিনি করুণাময় আল্লাহ।
সেই সময় ও যুগের কসম
যখন অনুচিত, পাপাচারে অনুত্তম।
ভ্রান্তির অভ্যন্তরে থাকবে ইনসান
যত আছে বিপদ হানি লোকসান।
কিন্ত, অপকৃত বিপথে ধাবিত হবে নাকো সে
যদি ইমান ও সৎ কাজে শামিল থাকে সে।
অন্যের সত্যের উপদেষ্টা যেজন মিথ্যায় যার বাক বদ্ধ
এবং ধৈর্য ধারণে অপরকে যেজন করে উদ্বুদ্ধ।
ভালোর পথে অচল থেকে মন্দ থেকে থাকে'যে দুরে
দুরবস্থায় সহনশীল ও চুপ থাকে যে অত্যাচারে।
মন্দ খারাপ আহবান করবে থাকো এর থেকে বিরত
হবে সৌভাগ্য, পাবে বাধাবিঘ্ন, দৈন্য হতে মুক্ত।




সূরা আল-আসর এর আলোকে লিপিবদ্ধ করা হয়েছে।

চতুর্দশপদী কবিতা। সনেট (ককখখঃগগঘঘঃঃঙঙচচছছ)

১৯ শে চৈত্র ১৪২৬
বৃহস্পতিবার, মধ্যাহ্ন: ১২ঃ৩০
আশুলিয়া, সাভার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

abutaleb6
০২-০৪-২০২০ ১৪:৫৩ মিঃ

ভাই, রাগ করবেন না দয়া করে। একটা কথা বলিঃ (চতুর্দশপদী কবিতা। সনেট) লেখার আগে বুঝতে হয়, শিখতে হয়, এটা সম্পর্কে জানতে হয়। আশা করি আপনি আপনার ভুল বুঝতে পারবেন। ধন্যবাদ।

M2_mohi
০২-০৪-২০২০ ১৩:৩৭ মিঃ

  অপূর্ব শব্দশৈলিতে নন্দিত   উপস্থাপন