পৃথিবী বিদায়
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৭-০৪-২০২৪

ঘরে বউ আর বাহিরে ভাই,
স্বামী বেচারার রক্ষা নাই!
বউয়ের বাউন্ডারি ভাইয়ের ছক্কা
জীবন এবার পাবে অক্কা!

মধ্যবিত্তের কেউ নাই হায়,
পৈত্রিক জানটা বাঁচানো দায়!
ওদিকে করোনা ডাকছে আয়,
নিঠুর পৃথিবী তোমায় বিদায়!

হায় হায় এখনো আছি বেঁচে
স্বপ্নটা ছিল যাচ্ছেতাই!
হে খোদা তোমায় মিনতি করি
এ যাত্রায় যেন উতরে যাই!

স্বাস্থ্যবিধি মেনে নিয়ে
এসো সবাই ধৈর্য ধরি!
ধরায় চলছে মহামারী
ঘরে বসে সবুর করি!
০২ এপ্রিল ২০২০
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।