** গোলাপি গোলাপ**
- মহাদেব প্রামাণিক - সোনালী ১৭-০৫-২০২৪

গোলাপ চারা! দিয়েছিলে সেই তুমি
অনুষ্ঠানের ভীড়ে;
অতিথি বরণে।
চোখাচোখি বারে বারে শুধু অকারণে।।
হয়নি নি তো সেদিন বাক্যলাপ ;
স্মৃতি ছিল শুধুই গোলাপ।
মাত্র কয়েক মাসে, যেদিন প্রথম কুঁড়ি আসে।
দেখা হল তোমার সাথে...
রাস্তা পার হতে তুমি ভেবাচেকা ।
পথ হাঁটলাম দুজন, কিন্তু একা একা।
কালকের সেই কুঁড়ি , আজ প্রকাণ্ড গোলাপি গোলাপ, ও শুধু মনে করায় প্রথম দিনের আলাপ।
সেই হাঁসি মাখা গোলাপি ঠোঁটে কত অস্ফুট ধ্বনি ফোটে।
ফুলটাতে আজ ভ্রমর জোটে;
অকারণে কেনো বেকার মন ছুটে।
সেদিন ভোরে ঘুম থেকে উঠে দেখি ফুলটি নেই;
কে ছিঁড়ে নিয়ে গেছে।
শুধুই কি ফুল? ছিঁড়ে নিয়ে গেছে আমার স্বপ্ন আমার ভালোবাসা।
বাঁচার জন্যে স্বপ্ন দেখি , আজ ও জল দি চারাতে কবে ধরবে নতুন কঁড়ি থাকি তারই অপেক্ষাতে। আসবে নতুন কঁড়ি, নতুন স্বপ্ন, নতুন আলাপ ,
পুরনো থাকবে শুধু স্মৃতি, গোলাপি ঠোঁট আর গোলাপি গোলাপ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
২৪-০৪-২০২০ ০০:২৬ মিঃ

ভালো। বানানগুলোর দিকে একটু খেয়াল করুন।