মরণ ছাড়া জীবনের জন্ম নেই
- পঙ্কজ শীল ১৫-০৫-২০২৪

জন্মের চেয়ে মৃত্যু যদি চরমসত্য হয়
তবে বেঁচে থাকা মানে মিথ্যা!
মানুষ পৃথিবীতে দুদিনের অতিথি হয়েও
দীর্ঘায়ু হয়ে বেঁচে থাকতে চায়
ঘুমিয়ে ঘুমিয়ে অনেক স্বপ্ন দেখে।
অসংখ্য মানুষ ঘুমের মাঝেই মরে যায়
মরার সাথে মরে যায় দীর্ঘলালিত স্বপ্ন

হে মানুষ,স্বপ্নের চোখ বড় না করে
মৃত্যুর জন্য মন বড় করো; কারণ-
পৃথিবীতে এসে মৃত্যুর জন্য অপেক্ষা করার নামই জীবন।
আর এই অপেক্ষা ছাড়া জীবনের কোন মূল্য নেই
মরণ ছাড়া জীবনের জন্ম নেই
কোথাও নেই।

০৭.০৩.২০২০ খ্রি.,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।