ভীষণ গরম
- রুহুল আমিন ১৫-০৫-২০২৪

গরম গরম ভীষণ গরম
উঠছে নাভিশ্বাস
ছেলে বুড়ো সবাই শুধু
করছে হাশফাঁস!

আকাশ গরম বাতাস গরম
গরম পথের ধুলো
দেশটা যেন তপ্ত কড়াই
শিক কাবাবের চুলো।

মাঠ ফেটে যায় কাঠ ফেটে যায়
শুকায় তৃণ-গাছ
গরম পুকুর বিলের পানি
তড়পায়-তাই মাছ।

রোদের ঘড়া উপুড় করা
সূর্যঢালে আগুন
মাথা গরম মেজাজ চরম
মানুষ পোড়া বাগুন!

সবার উদাস দৃষ্টি
নামবে কখন বৃষ্টি॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।