জীবনের পঁচিশটি বছর
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৯-০৩-২০২৪

জীবনের পঁচিশটি বসন্ত পাড়ি দিয়েছি স্বপ্ন বুনে
একাকিত্বের যন্ত্রণা আমাকে বোঝানোর প্রয়োজন নেই
প্রেমের বিরহ যাতনা কি জিনিস আমাকে বোঝানোর প্রয়োজন নেই

সমুদ্রের বুক চিরে ডেউয়ের কলতান কেমন আমি জানি
পাহাড়ের বুক চিরে ঝর্ণার ব্যথাটুকু ও আমি বুঝি
বাগিচার ঝোপঝাঁড় অনেক দেখেছি
দেখেছি সবুজ উপত্যকা,মৌসুমী ফল-ফুল
আমাকে অনুভূতি বোঝানোর তেমন প্রয়োজন নেই

রাগ-অনুরাগ,টুকরো মান-অভিমান,হাসি-কান্না,রাত্রি জাগরন সবকিছুতেই আমি অভ্যস্ত
বিষন্নতার চাদরে মোড়ানো আমার আকাশ
রক্তস্রোতে মিশে আছে অবিস্মরনীয় সুখের অনুভূতি
দীর্ঘ ক্লান্তি শেষে গভীর নিদ্রার মতো সুখকর কিছু নেই সেটাও জানি
প্রথম প্রেমের চেয়ে পাগলামি অনুভূতি বোধহয় আর নেই সেটাও মানি

দীর্ঘ পঁচিশটা বছর পরে মনে হয় পরিবর্তন হয়েছে অনেক ;তবুও মনের গতিবিধি একই রকম
অস্তিত্বহীন এক জনের অনুসন্ধান করি প্রতিটা দিন
হারিয়ে গিয়েছে সেই জমকালো আনন্দধারা
আমার মনের গভীরে অনুপ্রবেশ সংবিধিবদ্ধ
মনকে যে পুষতে পারবে যত্ন করে সেই পাবে প্রবেশের অনুমোদন।
৫.৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।