কেন তুমি এলে অবেলায় ?
- মধুকবি ২০-০৫-২০২৪

বসন্তের এই রঙের মেলায়
কেন তুমি হায় এলে অবেলায় ?
দক্ষিনা হিমেল ঝড়ো হাওয়ায়
ফুল গুলো শুধু ঝরে পড়ে হায় ।
আমি আজ নিঃশ্ব হারিয়ে হৃদয় ,
মনে আছে শুধু হারাবার ভয় ;
তোমাকে দেয়ার মত কিছু নেই ,
সেই বেদনায় শুধু সিক্ত হই ।
তবু তমি এলে অতি সংগোপনে ,
কাপন জাগালে মোর ভাঙ্গামনে ;
বই মেলার প্রথম আলাপনে ,
ঝড় বয়ে গেল মোর তপ্ত প্রাণে ।
রমনার বটমুলে তুমি ছিলে ,
বাসন্তি রঙের শাড়ী পড়েছিলে ;
তুমি বসেছিলে খোলা এলো চুলে ,
প্রথম দেখায় মন কেরে নিলে ।
কি করে যে বেঁধে রাখি এই মন ,
সে তো বার বার হয় উচাটন ;
হারানো স্মৃতিরা সব মনে জাগে ,
মন দিতে আজ বড় ভয় লাগে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।