বলছিনা ভালো বাসতেই হবে
- সিবগাতুর রহমান ১৯-০৪-২০২৪

বলছিনা ভালো বাসতেই হবে
শুধু চাই অলস বিকালে যখন অবসন্ন মনে
চেয়ারে হেলান দিয়ে বসে থাকি তখন কেউ এসে
মাথায় তার আলতো হাত বুলিয়ে দিক।

বলছিনা ভালো বাসতেই হবে
শুধু চাই সারাদিনের কর্মব্যস্ততা সেরে যখন
ঘেমে নেয়ে ঘরে ফিরি তখন কেউ এসে তার আঁচলে
আমার মুখের ঘাম মুছে দিক।

বলছিনা ভালো বাসতেই হবে
শুধু চাই হতাশায় মগ্ন হৃদয়ে যখন ঠোটের কোনে
একের পর এক সিগারেট জ্বলতে থাকে তখন কেউ
এসে তা কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে দিক।

বলছিনা ভালো বাসতেই হবে
শুধু চাই দীর্ঘ বিরতির পরে হঠাৎ রাস্তায় দেখা হয়ে গেলে
আমাকে অবহেলা করবেনা! কাছে এসে মৃদু স্বরে
আমায় বলবে ‘অনেক শুকিয়ে গেছো’।
******

রচনাকালঃ ৩১ ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।