ঘৃণা হলো শুরু
- সিবগাতুর রহমান ২৫-০৪-২০২৪

যাদের হাতে ভাই মরেছে
বোনের গেছে মান
তাদেরও নাকি দিতে হবে
অধিকার সমান।

তোদের হাতেই অস্ত্র ছিলো
এই দেশটাকে গড়তে
জীবন বাজি রেখে তোরাই
দিনে রাতে লড়তে!

তোদের জন্য গর্বে মোদের
বুকটা ছিলো টান
দেখে তোদের অধঃপতন
হৃদয় হলো খান।

তোদের হাতে শত্রু শিবির
কতই হলো নাশ
কিশের লোভে আজকে তোদের
এমন অভিলাষ?

কেমন তোরা রাজনীতিবিদ
কেমন মুক্তিযোদ্ধা
তোরাই নাকি আইন পড়েছিস
হবি দেশের বোদ্ধা!

চাইনা মোদের এমন নেতা
চাইনা এমন গুরু
তোদের প্রতি সকল ঘৃণা
এখন থেকেই শুরু।
******

বিঃদ্রঃ স্বাধীনতা যুদ্ধে অবদানকারী সেই বীরেরা যারা পরবর্তীতে অধঃপতিত হয়েছে, বিভিন্ন লোভে পরে স্বাধীনতাবিরোধীদের সাথে হাত মিলিয়েছে তাদের উদ্যেশ্যে লিখা।

রচনাকালঃ ১৫ ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।