জনতার রায়
- সিবগাতুর রহমান ২৬-০৪-২০২৪

হাট্টিমা টিম টিম
তারা মাঠেই পারলো ডিম
মস্ত বড় ডিম দেখে তাই
খাচ্ছেযে হিমশিম।

বিপথগামী দেশপ্রেমিকে!
সব বেঁধেছে জোট
রাজাকারকে সাথে নিয়ে
করবে নাকি ভোট।

অলক্ষেতে ঘাপ্টি মেরে
বসেই ছিলো আশায়
এবার যদি আম জনতা
একটু দয়ায় ভাসায়।

মুক্তিযুদ্ধাই ছিলে তুমি
এখন রাজাকার
দেশের সাথে ছল করেছো
রায় পাবেনা আর।

আম জনতা সবই জানে
দেশপ্রেমিকের দায়
জেনে বুঝে দেশের পক্ষে
দিলো তাদের রায়।

উল্টা পাল্টা যতোই বলো
ঘুরবে নাতো দিনটা
এক এক করে বুঝিয়া লও
একাত্তোরের ঋণটা।

প্রতিহিংসুক, দেশবিরোধীর
বিচার করবে শেষ
শেখ হাসিনা পণ করেছে
গড়বে বাংলাদেশ।

কোটি কোটি দেশপ্রেমিক
সঙ্গে আছে তার
বিজয় হবে বাংলাদেশের
কোটি জনতার।
******

রচনাকালঃ ১ জানুয়ারী ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।