একবার দেখে যা
- সিবগাতুর রহমান ২৯-০৩-২০২৪

একবার দেখে যা কেমন আছি ও সজনী
তোরে ছাড়া কাটেনা মোর দিন ও রজনী
একবার দেখে যা কেমন আছি ও সজনী।

আমার সকল স্বপ্নে ছিলো তোর আনাগোনা
তোরে নিয়ে স্বর্গ মাঝে সুখের বাসর বোনা
তুই বিনে মোর সুখের বাসর দুঃখের খঞ্জনি
একবার দেখে যা কেমন আছি ও সজনী।

তুই ছিলি মোর চিত্তের সুখ দুচোখের মনি
তোর বিরহে জীবন আমার শুন্য মরুভূমি
কিযে বেথায় ছটফট করে এই হৃদয় খানি
একবার দেখে যা কেমন আছি ও সজনী।

আমার মরন হবে তোরে রাখিয়া অন্তরে
বুঝবি সেদিন যেদিন আমি যাবো ওপাড়ে
সেদিন জানি ঝরাবি তুই দুচোখের পানি
একবার দেখে যা কেমন আছি ও সজনী।

একবার দেখে যা কেমন আছি ও সজনী
তোরে ছাড়া কাটেনা মোর দিন ও রজনী
একবার দেখে যা কেমন আছি ও সজনী।
******

রচনাকালঃ ২ জানুয়ারী ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।