নারী
- সিবগাতুর রহমান ২০-০৪-২০২৪

নারী তুমি নওতো কোন পণ্য
তুমি কন্যা, তুমিই মাতা
বোন বিবি বলে গণ্য।

নারী তোমার মহিমা জগৎময়
সৃষ্টি সুখের উল্লাসে তুমি
জগতের বিস্ময়।

নারী তুমি নওতো কারো পর
ভালোবাসা ও মমতায় তুমি
আলোকিত করো ঘর।

নারী তুমি নওতো অবলা
রূপ গুণ বলে এই ধরণী
করিছো উজালা।

নারী তুমি কম নও কোন কাজে
তোমার প্রেরণা শক্তি আনে
ভীষণ গরজ তেজে।

নারী তোমার নাইতো কোন ভয়
তোমার জ্ঞানে তোমার গুণে
বিশ্ব করবে জয়।

নারী তোমায় রুখবে সাধ্য কার
বিধাতা তোমায় দিয়েছেন
গর্বে বাঁচার অধিকার।

নারী তুমি সৃষ্টি সুখের হাসি
নারী তোমায় ভীষণ
ভালোবাসি।
****

রচনাকালঃ ১২ জানুয়ারী ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।