প্রথম ভালোবাসা
- সিবগাতুর রহমান ২৮-০৩-২০২৪

তোমার ডাগর দুটি আঁখি, স্কুলের বারান্দা
এই হৃদয়ে যতন করে আজো আছে বান্ধা।

হরিণ হরিণ চোখে তোমার তিতাসের ছায়া
অধর যেন গোলাপের কুঁড়ি অপরূপ মায়া।

তোমার মিষ্টি মিষ্টি কথা, দুষ্টু ঠোঁটের হাসি
জানলেও না আজো আমি কত ভালবাসি।

স্কুলের মাঠে বেলকনিতে তোমার ছুটাছুটি
ক্লাসের ফাঁকে সখিদের সাথে মধুর খুনসুটি।

চুপি চুপি দেখেছি তোমার সকল ছলা কলা
ভালোবাসি এই কথাটি হয়নি তো কভু বলা।

মেঘবরণ চুলের বেনি দিত মোরে হাতছানি
ইচ্ছা করিত সাজাইয়া দেই কৃষ্ণচূড়া আনি।

আড়চোখে দেখিতাম কপোল সাজানো টোল
হেরি অপরূপ কিশোর মনেতে লাগিতো দোল।

তোমায় নিয়ে গদ্যে পদ্যে হৃদয় ছিল ঠাশা
তুমিই আমার যত্নে গড়া প্রথম ভালোবাসা।
******

রচনাকালঃ ১৪ ফেব্রুয়ারী ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।