করোনার হাইকু
- মধুকবি ২০-০৫-২০২৪

( ১০ টি হাইকু )

আসছে ধেয়ে
ভাইরাস করোনা ,
মরন নিয়ে ।

করোনা এল
চিনে , বন্দী সবাই
নিঃসঙ্গ হল।

কেমন ব্যাধি
সর্দিকাশি , এ কোন
মরনব্যাধি ।

রাস্তায় দেখি
খাবার চায় কাঁদে ,
গরীব দুঃখী ।

ওরা বাতাসা
খায় , লোকে বিলায়
বাঁচার আশা।

থমকে গ্যছে
বিশ্ব , জীবনধারা
বদলে গ্যাছে ।

সাড়া দুনিয়া
লকডাউন আজ ,
ভয়ে কাপিয়া ।

ধনী গরীব
করোনা সবাইকে ,
ভোগাবে খুব।

ধনী রাষ্ট্রের
বড়াই , থামলো রে
করোনা জ্বরে ।
১০
যে যার মত
করছে , মোনাজাত
চায় নাজাত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।