এলোরে কলি কাল
- সিবগাতুর রহমান ২০-০৪-২০২৪

এলোরে এলোরে ভাই এলোরে কলি কাল
চোখ মেলিয়া দেখ সকলে এলোরে কলি কাল।
শিক্ষাগুরু তালিম ছেড়ে করতেছে ধর্ষণ
মাদক ছাড়া ঘুম আসেনা শোনরে সবে শোন।

গুরুর কাছে কোমল শিস্য হচ্ছে বলাৎকার
বিশ্ব দেখছে ধর্ম শিক্ষা কেমন চমৎকার।
ধোঁকাবাজরা নাম রেখেছে হেফাজতে ইসলাম
ধর্ম নামের লেবাস পরে ছড়াইছে দূর্ণাম।

অপরের ধন লুট করে তারা ভাবছে গনিমত
দ্বীনের প্রচার পিছনে রেখে দেখায় বাঁকা পথ।
কুরআন হাদিস পুড়তে তাদের কাঁপেনা অন্তর
মসজিদ মন্দির ভাঙছে যেন সে তাশের ঘর।

হাদিস খুলে দেখো সবে নবীজি(স.) গেছেন বলে
আলেমেরাই হবে ঘৃনিত প্রাণী কলির কাল এলে।
এলোরে এলোরে ভাই এলোরে কলি কাল
চোখ মেলিয়া দেখ সকলে এলোরে কলি কাল।
****

রচনাকালঃ ১৬ ফেব্রুয়ারি ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।