টাকা
- সিবগাতুর রহমান ২৪-০৪-২০২৪

টাকায় মেলে বাড়ী গাড়ী
টাকায় মেলে বিত্ত
টাকা পেলে পুলকিত হয়
সব মানুষের চিত্ত।

টাকায় মেলে মান সন্মান
থাকে অনেক পোষ্য
টাকার মাঝে রয়েছে ভাই
কি দারুণ রহস্য!

টাকাতে হয় ভরণ পোষণ
টাকাতে হয় গয়না
টাকা ছাড়া এই সংসারে
সুখতো কভূ রয় না।

কথায় আছে টাকায় নাকি
মেলে বাঘের চোখ
দুনিয়াটাই টাকার গোলাম
বলে সকল লোক।

কিশোর যুবা নারী পুরুষ
ঘুরছে টাকার পিছে
বলতো ভাই সত্যি নাকি
বলছি আমি মিছে?

টাকায় মেলে বউয়ের হাসি
প্রেম প্রীতি সমীহ
বলতে পারো যায়কি পাওয়া
আমার মায়ের স্নেহ?

টাকা দিয়ে সব কেনা যায়
এই কথাটি খাসা
বলবে ভেবে যায়কি পাওয়া
খাঁটি ভালোবাসা?
***

রচনাকালঃ ১৯ ফেব্রুয়ারী ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।