আগুন
- সিবগাতুর রহমান ২৫-০৪-২০২৪

আগুন! আগুন!! আগুন!!!
দেখিতেছি শুধু আগুন
জ্বলে পুড়ে সব ছারখার যেন
নাই তার কোন গুণ!

বাড়িতে আগুন গাড়িতে আগুন
আগুন সর্বময়
এ কোন আগুনে জ্বলছি আমরা
নাই যেন তার ক্ষয়।

বাজারে আগুন মাজারে আগুন
আগুনের নাই শেষ
গ্রামেও শহরে লাগছে আগুন
পুড়ছে সোনার দেশ?

আগুনে পুড়ছে বনবনানী
পুড়ছে সুখের নীড়
প্রতিহিংসার আগুনে পুড়ছে
মসজিদ মন্দির।

এত আগুনের ছড়াছড়ি দেখে
জাগে মনে ভাবনা
কার প্রেরণায় অগ্নি মশাই'র
গজিয়েছে পাখনা।

ভবনে আগুন পবনে আগুন
দেখছি জলের ঢেউ
মনের আগুন দাউদাউ জ্বলে
নেভানোর নাই কেউ।
***

রচনাকালঃ ৫ এপ্রিল ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।