সবুজের বুকে লাল
- সিবগাতুর রহমান ২৩-০৪-২০২৪

লক্ষ প্রাণের বিনিময়ে এই
সবুজের বুকে লাল
সেই লালেতে খামচে ধরেছে
কোন শকুনের পাল?

কে মারিয়াছে কে বকিয়াছে
কে-ই বা দিয়াছে গাল,
আমার মায়ের বুক থেকে কে
ছিনিয়া নিয়াছে লাল?

আজো দেখি এই বাংলাদেশে
পাকিস্তানের ছায়া!
খুঁজতে হবে শিকড় তাদের
পুত্র কন্যা জায়া।

সবুজের বুকে লালের শোভা
আমার জন্মভূমি,
হৃদয়ে গাথিয়া রাখিয়াছি তারে
চিরকাল যাব চুমি।
***

রচনাকালঃ ২ মে ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।