নবউদয়
- সিবগাতুর রহমান ২০-০৪-২০২৪

এ কোন রূপে ইসলাম আজিকে
দেখিতেছি দুনিয়ায়
জান্নাত হতে এই রূপ দেখে
নবী(স.) কাঁদে হায় হায়।

দুই চোখ মেলে যেদিকে তাকাই
দেখি শুধু অমানিশা
মুসলিম জাতি অসহায় আজ
কে দিবে পথের দিশা।

দ্বিধা বিভক্ত উম্মত আজিকে
চারিদিকে বদনাম
আপন খায়েশে বাহাত্তর ভাগ
করেছে দ্বীন ইসলাম।

কেউবা দিচ্ছে ফতোয়া হাজার
ফিকাহ ও হাদিস চষে
কেউবা আবার নিজেই নিজেকে
নায়েবে রসুল ঘোষে।

কান্ডারি হীন মুসলমান আজ
মেতেছে রক্ত খেলায়
ছিঁড়ে যায় পাল কে ধরিবে হাল
এহেন ঝড়ের বেলায়।

কত জ্ঞানীগুণী কত মহাজন
গড়ে ঝুটা খেলাফত
তবু ইসলাম হলোনা কায়েম
ভয়ে কাঁদে উম্মত।

দ্বীনের খোঁজে জেমিনের দলে
ছুটিছে দিগ্বিদিক
কোনটা আসল কোনটা নকল
কোন পথটা সঠিক।
****

রচনাকালঃ ১০ আগস্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।