হে শান্তির দূত
- সিবগাতুর রহমান ২৯-০৩-২০২৪

সয়েছো কতনা আঘাত যাতনা
আরো কত গালাগালি
বেদ্বীনের দল তোমারে কাঁদিয়ে
দিত রোজ হাতে তালি।

তবু কোনদিন তাহাদের উপরে
হওনি বিরাগভাজন
তাদেরই লাগি ক্ষমা চেয়ে চেয়ে
ভিজায়েছো দুই নয়ন।

তোমার ক্ষমায় ঠাঁই পেয়েছিলো
লাখো লাখো বেদুইন
খুনের বদলে ভালোবাসা দিয়ে
জয় করেছিলে দ্বীন।

আজকে তোমার অনুসারীদের
এ কেমন চালচিত্র
তোমার নামেতে হানাহানি করে
সাজিয়া ভন্ড মিত্র।

তালযামু জামাতাল মুসলিমিন
এটা তোমার উপদেশ
দলাদলি করে কোপানলে পরে
নিজেরা হচ্ছি শেষ।

তুমি বলেছিলে কুরআন সুন্নাহ
ধরিয়া রাখিতে আঁকড়ে
স্বার্থের লোভে সে আদেশ ভুলে
ঘৃণা ছুড়ি সর্বাগ্রে।

তুমি বলেছো সাদা আর কালো
আজ থেকে মোরা ভাই
হিংসা দম্ভে ভুলে গেছি সবই
তব শিক্ষা কোথাও নাই।

কোথায় তোমার শান্তির বাণী
দেখাও মোদেরে পথ
তোমার বাণীরে বুঝতে পারিনি
ক্ষমা করো হযরত।
***

রচনা কাল: ২৬ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।