ভালোবাসা
- উত্তম চক্রবর্তী ২০-০৫-২০২৪

অন্তর্যামী বহু দামি
হৃদ মাজারে আছ তুমি
অমূল্য এক মানিক,
আপনা ছেড়ে কোথায় যাবে
চিত্ত কথা এবার হবে
যদি থাকো খানিক।

চোখের মণি তুমি হলে
তোমায় বিনে ক্যামনে চলে
যাবে না দূর জানি,
প্রাণ পাখি মোর যেখানে যাও
আপন নীড়ে ফিরে তাকাও
রাখবে দাবি মানি।

ধরণী তার আগলে রাখে
জীব ও জড় সব কিছুকে
আপন মায়ার ছলে,
তেমনি করে জনম জনম
অনুরাগের হয় না শরম
বিধির বিধান বলে!

মনের টানে মন-তো গলে
দেখা হবে ফিরে এলে
এই আশাতে আছি,
বসন্তের ঐ হাওয়া লেগে
জীবন তরী চলে বেগে
প্রেম প্রীতিতে বাঁচি

তাং- ১৭/০১/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।