শান্তির দ্বীন
- সিবগাতুর রহমান ২৪-০৪-২০২৪

নহে জাতিভেদ সকলের লাগি
গড়া এ বসুন্ধরা,
বিধর্মী! বলে করিছো আঘাত?
শোন হে পথহারা।

নবীজির পথে কাঁটা বিছাইতো
যেই বুড়ি বেদুইন,
তাহার দুঃখে দুয়ারে ছুটেছেন
আমাদের আল আমিন।

বেদ্বীনের বোঝা কাঁধে চড়াইয়া
হেঁটেছেন মরু পথ,
অপরের তরে নিজেরে বিলাতে
খুঁজেননি মত-পথ।

আজিকে তোমরা অপরের সুখ
হরন করিছো জোরে,
তোমাদের ভয়ে জড়সড় থাকে
প্রতিবেশী নিজ ঘরে।

ভাইয়ের রক্তে রাঙাইছো হাত!
তুমি কেমন মুসলমান?
ইসলাম এসেছে শান্তির লাগি
রাখো নাকি সেই জ্ঞান?

আঁখি জল মুছে হাতে হাত রেখে
চলো মোরা সবে গাই,
সকলের তরে সকলে আমরা
যেন সবে ভাই ভাই।

ইসলাম মানে শান্তির দ্বীন
নয়তো তাশের ঘর,
ছোট বড় সবে মিলেমিশে রবো
হবো নাতো কারো পর।
***

রচনাকালঃ ১১ই মার্চ ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৪-২০২০ ০০:১০ মিঃ

নিপুণ উপস্থাপন