এসো বিদ্রোহ করি
- মধুকবি ২০-০৫-২০২৪

মেহনতি মানুষেরা সবাই এসো বিদ্রোহ করি ,
আর কত টানবো আমরা ব্যর্থ জীবনের ঘানি ,
কত আর বইতে হবে মোদের বঞ্চনার গ্লানি ;
এসো হে সর্বহারা মানুষেরা এসো বিদ্রোহ করি ।

খেটে খাওয়া মানুষের দল এসো বিদ্রোহ করি ,
কৃষক শ্রমিক কুলি মজুর কামার কুমার তাঁতি ,
অনাহারে অর্ধাহারে কাটয় নিত্য দিবস রাতি ;
বাঁচার লাগি এসো সবাই আমরা বিদ্রোহ করি ।

শোষন ও বঞ্চনার বিরুদ্ধে এসো বিদ্রোহ করি .
প্রাকৃতিক দুর্যোগ অথবা মহামারী যাই আসে ,
গরীবের জীবনেই প্রথম আঁধার নেমে আসে ;
সব ভেদাভেদ ঘুচাতে আজ এসো বিদ্রোহ করি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৪-২০২০ ১৩:২৫ মিঃ

অনন্য  লেখা। শুভেচ্ছা । দোয়া করবেন।