কি তার হাল
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৫-২০২৪

কি তার হাল
অচিন্ত্য সরকার

বহুদিন হয়নি যাওয়া সাগরে পাহাড়ে
হাতছানি দিয়ে ঝর্ণা,ডাকে যে আমারে
হাতে পায়ে বেড়ি পরা বোঝায় কাহারে,
মন যে মাতাল।

পাহাড়ের ঝর্ণা আমায় গোপনে ডাকে
সঁপেছি সাগরের হাতে,আমি যে তাকে
রোজ রাতে দু'জন মেলে প্রেমের বাঁকে,
রসেতে মাতাল।

ঝর্ণার বুকেতে পাহাড়,মোহনায় সাগর
বোঝে না ঝর্ণা তারে,কে করলো ডাগর
নৃত্যের দোলায় ঝর্ণার শরীরে অজগর,
সাগর কাটে তাল।

ঝর্ণার গানের সুরে ভাবনা সাগরে
বোঝে না ঝর্ণার গান,ডাকে কাহারে
পাহাড় কাঁপে এতো কিসের বাহারে,
উড়ে আঁচল পাল।

পাহাড়ে চড়লে আসে সাগরে জোয়ার
ঝর্ণা যে কাতর গানে,খুঁজে ফেরে তার
এসেছিল প্রথম জোয়ার ছোঁয়াতে যার,
কে ধরবে হাল।

এক দেহেই ঝর্ণা দোঁহারে যে আধারে
তরঙ্গায়িত রঙ্গে রোজ,ঘরকন্যা সারে
পাহাড়ে কি দুঃখ চাপা,বোঝায় কাহারে,
কি তার হাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Dojieb
১৩-০৪-২০২০ ১৫:৩৩ মিঃ

ছন্দময় কবিতা

M2_mohi
১৩-০৪-২০২০ ১২:৪৭ মিঃ

লেখা পড়ে ভালো লেগেছে।