তবুও বাঁচতে চাই
- সফিউল্লাহ আনসারী - জলের ভেতর আগুন খোঁজি ১৭-০৫-২০২৪

তবুও আনন্দকে আগলে রাখি
হাতে আর রাখিনা এই হাত
করোনা'র ভয়ে!
আমরাতো অভয়ের পতাকা উড়িয়ে
পৃথিবীকে জানান দেবো, কথা ছিল
অথচ আজ অচেনা শত্রুর আতংকে
দিশেহারা স্বপ্নবাজরা!
তবুও স্বপ্ন দেখি আগামীকে স্বাগত
জানাতে, একদিন বিদায় নিবে করোনা
আমরা আবারও অনুভব আর অনুভূতি
কাজে লাগিয়ে কৃষক হবো স্বপ্নের চাষাবাদে।
আমরা হাত ধরাধরি করে হাঁটবো পৃথিবীতে
সময় সব সময় একরকম থাকেনা।
তবুও সুসময়ের অপেক্ষায় থাকি
সাহস-ই কিন্তু দু:সাহস হয়ে
সময়কে জয় করে, মানবতার জয়
ভয়ের ভেতর দিয়েই তৈরি হয়।
তবুও বাঁচতে চাই, চাই মৃত্যু উপত্যকায়
গড়তে বসতি, তুমি পাশে থেকো...!

#‌স‌আ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।