শুভ নববর্ষ
- মধুকবি ২০-০৫-২০২৪

পহেলা বৈশাখের স্নিগ্ধ সকালে
সবাইকে জানাই শুভ নববর্ষ,
নবচেতনায় উজ্জেবিত বাঙ্গালীর মন
মনে জাগুক মহা হর্ষ
করোনা আতঙ্কে ভিন্ন আঙ্গিকে
আজ আমরা নববর্ষকে করবো বরণ,
নতুন বছরে প্রথম দিনে বর্ষবরণ
ঘরে ঘরে হবে উদজাপন।
পান্তা ইলিশ খেয়ে, বৈশাখী গান গেয়ে,
ঘরের কোনে কাটবে সময় ;
কেউ আবার মৃত‍্যুর প্রহর গুনছে আজ
থেকে একা একা নিরালায়।
মৃত‍্যু দুয়ারে দাড়ানো জেনেও সবাই
মোরা হারাবোনা আজ মনোবল,
নতুন দিনে নতুনের প্রত‍্যাশায় সকলে
লুকায়ে রাখবো আখিজল।

( চৌদ্দশত সাতাইশ বাংলা সনকে বরণ উপলক্ষ‍্যে )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।