করোনা তোমার ধ্বংস চাই
- মধুকবি ২০-০৫-২০২৪

করোনা তোমার ধ্বংস চাই

উড়ে উড়ে মেঘে ভেসে হে করোনা তুমি এলে দেশে দেশে,
মৃত‍্যুদূত হয়ে মানবজীবনে তুমি এলে অবশেষে।
চিনের উহান থেকে রোম হয়ে মদ্রিদ প‍্যারিস লন্ডন,
তুমি এলে নিউইয়র্কে তেহরান থেকে ভায়া বার্লিন।
ভেবেছি ধনীরা এনেছে তোমায় ওদের নিয়েই থাকবে,
বড় বেশী বেয়াড়া তুমি বুঝিনি সকলেরে কাছে ডাকবে।
এশিয়া থেকে ইউরোপ আমেরিকা হয়ে তুমি এলে আফ্রিকায়,
অষ্ট্রেলিয়া এনটার্টিকা ঘুরে তুমি এলে আমদের প্রিয় ঢাকায়।
তুমি এলে তাই থেমে গেছে সকল কোলাহল,
মসজিদ মন্দির গির্জায় নাই মানুষের ঢল।
রেলগাড়ির হুইসেল বাজেনা, বাজেনা গাড়ীর হর্ণ,
জীবনে শুধু নিঃসঙ্গতা আজ, বড় বেশী ইউ টার্ণ।
প্রিয়জন যারা ছিল কাছাকাছি সকলেই আজ দূরে
তুমি এলে তাই মায়ামমতার বাঁধন যায় যে ছিড়ে
তূমি একবিংশ শতাব্দীর চরম বিপর্যয় মহামারী,
চারিদিকে আজ চরম হতাশা আর মৃত‍্যুর আহাজারী।
কোভিট নাইনটিন নামে তুমি এলে মানবদেহে,
তবু মানুষের হয়না হুশ আছে সে সুখের মোহে।
ধনীগরীব সকলে আজ তোমার কাছে পরাভূত,
তোমার ধ্বংস চাই আমাদের কাছে তুমি অনাহূত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।