করোনাকে ভয় করবোনা
- মধুকবি ২০-০৫-২০২৪

একা নিঃসঙ্গতায় কাটছে প্রহর
প্রিয়জন কেউ কাছে নেই,
হৃদয়ে বইছে উদ্বেগের নহর
জীবনের শেষ এখানেই ?
ভাবিনি কখনও জীবন এভাবে
আচমকা থেমে যেতে পারে,
ভাবিনি সব কোলাহল থেমে যাবে
প্রিয়জন যাবে দূরে সরে।
কত আশা ভালবাসা কত কামনা
হৃদয়ে ছিল মোর সাজানো,
সুখী জীবন গড়ার তীব্র বাসনা
অন্তরে ছিল মোর লুকানো।
কত সংগ্রাম কত লড়াই করেছি
বেঁচে থকতে এ ধরণীতে,
ব‍্যর্থতা ছিল তবু অনেক পেয়েছি
চাইছিনা তা আজ হারাতে।
মৃত‍্যুর পরোয়ানা নিয়ে দ্বারে আজ
এসেছে করোনা ভাইরাস,
বিশ্বে কায়েম করেছে ত্রাসের রাজ
দেশে দেশে বাড়ছে লাশ।
তাই ভয় হয় হিমশীতল মৃত‍্যু
এই বুঝি এল কাছাকাছি,
মুছে যাবে জীবনের সব চাওয়া
সব যেন হারিয়ে ফেলেছি।
নিঃসঙ্গতায় হৃদয়ে জাগায় শঙ্কা
শঙ্কিত আমি আর হবোনা,
একা থাকবো নিয়ম মেনে চলবো
করোনাকে ভয় করবোনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।