কেটে যাবে অবসাদ
- মোঃনজরুল ইসলাম - সমুদ্রস্রোত ১৭-০৫-২০২৪

আবার বিশ্ব ফিরে পাবে তার সুস্থতা
সেরে উঠবে মনের সব আচ্ছন্নতা
দূর হবে অযথা সব উদ্বিগ্নতা
প্রানভরে হাসবে আবার বিশ্বজনতা।

অবসাদ মনে স্নিগ্ধতার আভাস
তরুলতার মাঝে সুখের নির্যাস
তিক্ততার পরে মিষ্টতার সুবাস
দিগ্বিদিক স্নিগ্ধ আলোর উচ্ছ্বাস।

দ্যোদুল্য মনে প্রফুল্ল চিত্তে
হারাবো আবার গহীনবনে
পাখির মিতালি মিষ্টি সুরে
জ্যোৎস্না মাখিব সারা অঙ্গে।

আলোর গতিতে ছুটিবো মোরা
পাহার পর্বত সব ডিঙ্গিয়ে
সমুদ্র স্রোতে ভাসিব মোরা
দিকনিশানা সব হারিয়ে।

যান্ত্রিক জীবনের অবসাদ কাটিয়ে
ছুটবো মোরা প্রকৃতির পানে
প্রকৃতিকে যারা ভালোবাসে
তাদেরকে ফিরাবে কোনবা তানে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।