একটি ছবি...
- Tapas Kumar Banerjee - পাপান ১৭-০৫-২০২৪

সূর্য যখন, ঘুমের থেকে জাগে,
কে জানে, কোন দুষ্টু ছেলে ,
আকাশ জুড়ে , আবীর ঢেলে ,
আপন মনে , রঙ্গীন ছবি আঁকে ,
তাই ভীষণ ভালো লাগে |

পাতায় পাতায় , ঝির-ঝিরানি হাওয়া ,
লুকো-চুরি , খেলে আপনমনে ,
দূর দীগন্তে , ছুটতে অকারণে,
হাঁফিয়ে গিয়ে, দীঘির জলে ডোবে,
আর , আল্পনা হয় , দীঘির কালো জলে !
তাই ,ভীষণ ভালো লাগে |

মধুপ মধুর , সন্ধানেতে ওই ,
বসলো বুঝি , কলির রেনুর পর ,
তাই-না কাঁপে , দুরু-দুরু, কলির অন্তর !
অলি-কলির , এই মিতালী ,
সাজায় প্রেমের, ফুলের ডালি ,
জগৎ জুড়ে , ভালোবাসা জাগে ,
তাই ভীষণ ভালো লাগে |

মুক্ত জগৎ , বদ্ধ মানব আজ ,
জীবন-যুদ্ধে , বিষাক্তরা বাদ ,
হর্ষ-মুখর , মিটিয়ে অবসাদ ,
আগমনীর একটি ছবি জাগে ,
তাই, ভীষণ ভালো লাগে |

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৪-২০২০ ২২:২১ মিঃ

অনন্য

Dojieb
১৯-০৪-২০২০ ১৯:৫১ মিঃ

সুন্দর লিখেছেন।