অভিবাধন বনাম অভিশাপ
- মধুকবি ২০-০৫-২০২৪

আমি মানুষ , মানবতার দীঘল পতকা হাতে তোমাদের কাছে এসেছি ,
মহাপুরুষ নই আমি অতিসাধারণ আমজনতার একজন ,
বিভিষিকাময় মৃত্যুর সম্মুখে দাড়িয়ে জানাই অভিবাধন সেই যোদ্ধাদের-
যারা আজ সম্মুখ সমরে নিজেরদের দিচ্ছে বলিদান ,
অসুস্থ মানুষের সেবায় কাটছে যাদের দিবানিশী ,
দুঃস্থ অসহায় মানুষকে যারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ,
হৃদয়ের সবটুকু উচ্ছাস , ভালবাসা দিয়ে তাদের জানাই অভিবাধন ।
আমি মানুষ মানবতার দীঘল পতকা হাতে তোমাদের কাছে এসেছি ,
মহাপুরুষ নই আমি অতিসাধারণ আমজনতার একজন ;
বিভিষিকাময় মৃত্যুর সম্মুখে দাড়িয়ে অভিশাপ দিচছি ,
অন্তরের সবটুকু ঘৃণা দিয়ে অভিশাপ দিচছি সেই নর পশুদের ,
যারা অসুস্থ মানুষকে চিকিৎসা দিতে ভয় পায় ,
যারা নিজের অসুস্থ জন্মদাত্রী মাকে একা পথে ফেলে পালিয়ে যায় ,
যারা ত্রাণের চাল চুরি করে বিক্রি করে দেয় ,
যারা দুর্যোগ এলে সিন্ডিকেট করে জিনিস পত্রের দাম বাড়ায় ,
যারা অসহায় মানুষকে জিম্মি করে নিজের পকেট ভারী করে ,
আমি ঘৃণা করি ওদের অভশাপ দেই ;
অভিশাপ দেই ওদের বিনাশের ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-০৪-২০২০ ১৪:২৩ মিঃ

পীড়াদায়ক