শিরোনাম
- উত্তম চক্রবর্তী ২০-০৫-২০২৪

সবখানে এক চলছে দেখ মুখ্য শিরোনাম,
আর কিছু নেই কারো মুখে বিশ্ব ধরাধাম!
নিউজপেপার, টিভি, টুইটার, হোয়াটসঅ্যাপে আজ,
ফেইসবুকও সরগরমে বার্তা ভরা সাজ!

কর্ণ গোচর হয় না আজি কোনো সু খবর,
চক্ষু-টা বেশ ছল ছলে যার ভয়ে সকাতর।
বাতায়নও আছে খোলা- ঐ আকাশের পানে,
উদার হতে শেখায় বলে দুঃখ দুরে টানে!

কত্ত গুজব হরহামেশাই চলে অবিরত,
আতঙ্কিত মন গগনে উড়ছে শকুন কত!
হাওয়াতে আজ ভেসে আসে একটা খরব মনে,
গুনছে কতো লাশের হিসেব নিত্য-নতুন ক্ষণে।

মৃত্যু পুরী পৃথিবীতে হায়েনার ঐ থাবা,
যাক না চলে ক্ষান্ত হয়ে অন্য গ্রহে উবা!
এক শিরোনাম চায় না লোকে তথ্য বহুল যুগে,
দূর কর হে শীঘ্র তবে- এ করোনার ভুগে!

তাং- ২২/০৪/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।