অভিমানী
- আলমগীর হোসেন ১৭-০৫-২০২৪

তোমাকে না বলা কবিতাটি
কোনো দিনই পাবে না
কাব্যের স্বীকৃতি
এই ভেবে অভিমানী হয়
আমার অন্তরাত্মা

আমার না লেখা গল্পটি
কোনো দিনই পাবে না
পৃথিবীর আলো-বাতাস
এই ভেবে ন্যুয়ে পড়ে
রূপালি জোছনা

তোমাকে না ডাকা স্বরটি
আর কোনো দিনই
মেলাবে না তানপুরায় ধ্বনি
এই ভেবে ফেরারী হয়
আমার বিনিদ্র রজনী

তোমাকে না লেখা চিঠিটি
আর কোনো দিনই
পাবে না ভাষার মর্যাদা
এই ভেবে নৈঃশব্দ্য হয়
আমার হৃদয়

অথচ নিশুতি পাখি
গেয়ে যায় গান
নিশুতি তারা
এঁকে যায় রেখা
নিশীথ চাঁদ
দিয়ে যায় জোছনা
কেবল অভিমানী আকাশ
দাড়িয়ে আছে ঠায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৪-২০২০ ১৪:৩৭ মিঃ

কমনীয় ভাবে উপস্থাপন ।

Dojieb
২৪-০৪-২০২০ ০৯:১২ মিঃ

ভালো লিখেছেন ভাই।