তোমারে কাছে পেতে চাই
- মধুকবি ২০-০৫-২০২৪

অন্ধকারে আচ্ছন্ন জীবন আমার,
দিবানিশী কাটাই প্রহর বিরহে তোমার?
নিঃশব্দ পদচারণা তোমার,আমার হৃদয় দুয়ারে;
কি করে থাকি বলো তোমায় ছেড়ে?
ইচ্ছে হয় বেঁধে রাখি তোমায় উষ্ণ আলিঙ্গনে,
নিরব প্রেমের আকুলতা জাগে মোর মনে।
ব‍্যকুল চিত্তে বসে আছি বাতায়নে,
আশা জাগানিয়া মন, যদি তুমি আস সংগোপনে ;
পেয়ে তোমায় হারাতে চাইনা আর,
বিশ্বাস কর, প্রেম দেব করে হৃদয় উজার।
দিলাম কত প্রতিশ্রুতি,শুনাই কত শপথের বাণী ;
তবু কাছে এলেনা,ধরা দিলেনা,ওগো মনহারিনী।
আজ বড় দুঃসময়, নিঃসঙ্গতায় কাটছে প্রহর,
কাছে থাকলে তুমি হৃদয়ে বইতো প্রেমের নহর।
এক লহময় ভুলে যেতাম সকল দুঃখজ্বালা,
পড়িয়ে দিতাম গলায় চিরজনমের বন্ধন মালা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।