নিরা'র ঈশ্বর
- নাজমুল রহমান সূর্য - নিরা ১৪-০৫-২০২৪

তুই নেই নিস্তব্ধ এই শহরে
অগ্নিকন্যা তুই নেই নিস্তব্ধ এই শহরে
অগ্নীশ্বর খবর পাঠিয়েছে,
তর সাক্ষাত শয়ং ঈশ্বরও চায়!
ঠিকানা হারিয়ে তর ঈশ্বরের ক্যাবলামী বেড়েছে।
অগ্নিবর্ষণ, অগ্নিবর্ষণ এই শহরে নেমেছে
কাল হয়তো খুজবো তকে অগ্নিপথ হেটে হেটে।
ক্যাবলা অগ্নীশ্বর কেন ঈশ্বর?
তর জন্ম আমার কবিতায়
তর ঈশ্বর আমি! আমি তর ঈশ্বর!
ভেজা ভেজা চোখ হতেই মনে পড়লো
ঈশ্বর নির্দল তিনি নির্বিকার ; আমি নির্বিকার নই!
নির্বিকারে পরিচালনা করাই বোধয়, ঈশ্বর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHEIKHSHANTO
২৭-০৪-২০২০ ১৫:২৭ মিঃ

আমার কাছে মোটেই ভালো লাগেনি