বৈশাখ এসেছে
- মধুকবি ২০-০৫-২০২৪

বৈশাখ এসেছে
- মধুকবি
প্রকৃতি সেজেছে নিঠুর সাজে
বিশ্বময় বজ্রের মাদল বাজে
কত কান্না হাসি দুখে ও সুখে
বৈশাখ এসেছে বাংলার বুকে
কালবোশেখী ঝড় হয়ে সে এল,
জড়া জীর্ণতা উড়িয়ে নিয়ে গেল ;
নতুন দিনের বার্তা নিয়ে এল,
প্রত‍্যাশার আগুন জ্বালিয়ে দিল।
সময় হয়েছে শপথ নেয়ার,
এইতো সময় দেশকে গড়ার ;
সকল বাঁধার প্রাচির ভাঙ্গিয়া,
বাঙালী যৌবন উঠেছে জাগিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।