নামবে বাদল
- মধুকবি ২০-০৫-২০২৪

আকাশজুড়ে মেঘের ভেলা
ভাসছে অবিরল ।
কাল মেঘের ঘন ঘটায় ,
গুরুগম্ভীর বজ্র গর্জায় ;
চারিধারে অজোর ধারায়
নামবেরে বাদল ।
দূর দিগন্তের পথ পেরিয়ে ,
শস্যে ভরাট মাঠ ছাড়িয়ে ;
মেঘে মেঘে মিলন মেলায়
নামবেরে বাদল ।
আকাশ নিলে ডানা মেলে
পাখি উড়তে চায় ।
বাদল দিনে ঝড়ো হাওয়া ,
ভেজা পালক থেমে যাওয়া ;
নীড় হারিয়ে এলোমেলো
সে উড়িয়া বেড়ায় ।
গগনভরা রাতের তারা ,
আধার দেখে পাগলপারা ;
বাঝিয়ে মাদল গানে গানে
বাদল নেমে আয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।