কেন এ মানব জীবন
- মধুকবি ২০-০৫-২০২৪

কেন এই মানবজীবন?
কেন এত প্রেম ভালবাসা, সুখদুঃখ লয়ে জীবনধারন ;
কেন স্নেহ মায়ার বাঁধন যায় যে ছিড়ে, কেন আসে মরন?
দীগন্ত থেকে ভেসে আসে শুধু করুন বেদনার সুর,
বিচ্ছেদের জ্বালা বুকে চেপে যেতে হবে আর কতদূর?
কেন এত হিংসা বিদ্বেষ দ্বন্দ সংঘাতে ভরা মানব জীবন?
কেন এই বিশ্বচরাচর
মানুষের লাগি সকল সৃষ্টি মানুষেরাই বাঁধে হেথা ঘর,
তবু যেতে হয় এ ভুবন ছাড়ি, জানিনা এ কোন পারাপার!
এ বিশ্বলোকে চলার পথে আছে কত কষ্টের দুর্গম পথ,
অজানা গন্তব‍্যের পথে হঠাৎ থেমে যায় জীবনের রথ।
মৃত্যু বিভিষিকা হয়ে জীবনে কেন এসে জাগায় হাহাকার ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।