তোমাকে বুঝাতে পারিনি
- জান্নাতুল ফেরদৌস স্বর্ণা - আমার চেস্টা ১৭-০৫-২০২৪

অনুভুতিকে লুকানোর তাগিদে, আমি হাজারটা মিথ্যার পথ ধরে হটেছি৷
তারপরও তোমাকে বুঝাতে পারিনি।
রাতের পর রাত চক্ষু বুজিলে, আমি তোমাকে দেখেছি।
তারপরও তোমাকে বুঝাতে পারিনি।
কখনো পরিবার কখনো বা সমাজের চিন্তার মাঝেও,
আমি তোমাকে ভেবেছি।
তারপরো আমি তোমাকে বুঝাতে পারিনি।
তাই বলে অনুভুতি কম ছিলো না আমার।
তারপরো আমি তোমাকে বুঝাতে পারিনি।
মিথ্যার জালে রোজ নিজেকে বেঁধেছি।
মুখ ফুটে বলার সাহস রাতের আধারে কিনে আনলেও,
দিনের আলেতে আমি
তোমার কাছে বেচার সাহসটা পাইনি।
আমি সবটুকু নিয়ে ভালোবেসেও,
তোমাকে বুঝাতে পারিনি।
দিনের পর দিন কেঁদেছিও বটে,
কেনো আমি নিজেকে তোমাতে মিলাতে পারিনি।
তারপরও বলবো ব্যার্থতা আমারই,
আমি নিজেকে বুঝাতে পারিনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।