ভ্রান্তিবিলাস
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৯-০৩-২০২৪

ভ্রান্তিবিলাস
আমিনুর রহমান
২.৫.২০২০

জীবনের খাতা থেকে বাদ পড়েছে সকল জয়োল্লাস
চারিদিকে ঘোর আঁধার নেমেছে ক্লান্তির ভ্রান্তিবিলাস,
আমার বলে যা ভেবেছি আছে তা নয় আমার
দু:স্বপ্নের মেঘেরা চাই ছুটে দূরদেশে হারাবার।

নিবিষ্টমনে দেখি শরতের আকাশের ধূসর মেঘ
বরফ চোখে শিশির হয়ে মিশে কান্নার আবেগ,
গোলাপী ঠোঁট দেখে কত কবি হারিয়েছে দিশা
সে আমার উদ্ভিন্নযৌবনের প্রেমিকা মোনালিসা!

অসমাপ্ত জলছবি আঁকি আমি আকাশের বুকে
আমার মোনালিসা এখন জানি আছে বেশ সুখে,
মৌন ইশারায় অভিসারে তবু ডাক দিয়ে যায়
যে ছিল আমার কবিতার পুরাতন কোন অধ্যায়।

মুখে জলছাপ,চোখে অপার অদম্য ভাঙনের তৃষা
পীনোন্নত পিরামিড বুক অন্তর মাঝে ঢেলে দেয় নেশা,
পদ্মদীঘি চোখ দেখে দিয়েছি ডুব অতল জলে
মন চাই আলতো পরশে চুমু এঁকে দেয় গালে।

আকাশ পানে তাকিয়ে কত দেখেছি মেঘের ভেলা
দেশেছি রাতে বাঁশবাগানে জোনাক পোকার খেলা,
কখনো তবুও হয়নি পূরণ প্রেমিকের অভিলাষ
কালের ক্যানভাসে থমকে আমার ভ্রান্তিবিলাস!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।