বিশ^ মাতৃভাষা
- জ্যোতি রমণ ১৪-০৫-২০২৪

৮ঐ ফাগুন তোমাকেই একুশ বলে ডাকি
ভাই এর জীবন নিয়ে ফাগুন গিয়েছ রাখি
তুমিই বিশ^ একুশ প্রতি ভাষার অন্তরে
একুশ নামটি শুনলে হৃদয় গর্ভে ভরে
একুশ তুমি কান্না মায়ের বুক জুড়ে।

শহীদ রক্তে একুশ তুমি বাঙ্গালীর অধীকার
বিশ^ সভায় একুশ তুমি ভাষার অহংকার
একুশ তুমি মায়া- মা বাবা ভাই বোন
একুশ তুমি হৃদয় তুমি রক্তের বন্ধন
একুশ তুমি কৃষকের সরল সবুজ হাসি
একুশ তুমিই প্রেম তোমায় ভালোবাসি।

একুশ তুমিই সাহস তুমিই প্রথম সাড়া
৭ই মার্চ, যুদ্ধ তোমার ঘষিত স্বাধীনতা।
তোমার জন্য যুদ্ধ,রক্ত হারানো লক্ষ প্রান
তুমি আবেগ মাখানো প্রভাত ফেরির গান
বিশ^ মাতৃ ভাষা তুমি, বিশে^ ভাষার প্রান
মায়ের শ্রেষ্ঠ সন্তানেরা রেখেছে মায়ের মান
চিরদিন- বাঙ্গালীর সন্তান করবে মাল্য দান।
২১/০১/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

1984
১২-০৫-২০২০ ১৬:৪৯ মিঃ

GUv AvswkK,gyQ‡ev wK K‡i?