ছুটি চাই
- মুহাম্মাদ সাইদুল ই. রণি ১৭-০৫-২০২৪

আর আরছি না নিতে,
স্যার ছুটি দিতে হবে ।
সকালে উঠে শরীর;
ম্যাজম্যাজ করে ,
স্যার আর পারছি না নিতে।

সকাল বেলা ভূগোল ম্যাডাম ,
কি যে পড়ে ?
নাথায় কিছুই না ঢুকে ।

বাংলা স্যার এসে বিলাসি পড়ে ,
বিলাসি পড়তে - পড়তে -----
চোখের পাতা ঘুমে টোলে পরে ।

স্যার আর আরছি না নিতে,
এবার ছুটি দিতে হবে ।
লিখতে অলসতা লাগে ,
লেখা দেখলে মাথা ভোঁ – ভোঁ করে ।

আর পারছি না নিতে ,
এবার ছটি দিতেই হবে ।
এবার যে স্যার পেটে ;
লেগে গেল খিদা।

পেট চো-চো করে ,
তবুও ছুটি মিলে না ।
স্যার এবার ছুটি দিতে হব।


২২/৪/১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।